বিজ্ঞান বা কম্পিউটার? - জন ক্লেয়ারবাউটের কিছু ক্যারিয়ার পরামর্শ

বিজ্ঞান বা কম্পিউটার?
জন ক্লেয়ারবাউটের কিছু ক্যারিয়ার পরামর্শ

1999 ডট কম বাস্টের আগে নীচের পরামর্শটি ভালভাবে লেখা হয়েছিল।

মূলত  http://sepwww.stanford.edu/sep/jon/careeradvice.html এ প্রকাশিত হয়েছে


এটাও বলা হয় ... 'পরামর্শের জন্য এলভসের কাছে যাবেন না, কারণ তারা না এবং হ্যাঁ উভয়ই বলবে।' 'এটা কি সত্যিই?' ...

"এলভস কদাচিৎ অযৌক্তিক পরামর্শ দেয়, কারণ পরামর্শ একটি বিপজ্জনক উপহার, এমনকি জ্ঞানী থেকে জ্ঞানী পর্যন্ত, এবং সমস্ত কোর্স অসুস্থ হতে পারে। ' - টোকিয়েন

পনের বছর আগে, আমার একটি বা দুটি বিয়ার খাওয়ার পরে, কয়েকজন ছাত্র হয়তো এই পরামর্শ পেয়েছিল:

US Geological Survey এ চাকরির চেষ্টা করুন। সেখানে আপনাকে কখনই প্রতিযোগিতা নিয়ে চিন্তা করতে হবে না। একাডেমিয়ার একটি হাতির দাঁতের মিনার হিসেবে খ্যাতি রয়েছে, তবে আমার জানা কিছু শিক্ষাবিদরা বড় কোম্পানিতে আরও স্বাচ্ছন্দ্যে বসতি স্থাপন করেছেন। বিপরীত চরম জিওফিজিক্যাল ঠিকাদারি প্রতিষ্ঠান। আপনার প্রতিদ্বন্দ্বীরা সর্বদা আপনাকে ছোট করার চেষ্টা করছে এবং তারা প্রায়শই সফল হবে।

হিন্দসাইট আমাদের শিখিয়েছে যে সরকারী এবং বিশাল কোম্পানীর কর্মচারীরাও ব্যাপকভাবে স্থানচ্যুতি এবং চাকরিচ্যুত হয়েছে। একটি জরিপ ঠিকাদারি প্রতিষ্ঠানের জীবন যদিও, বেলন কোস্টার হিসাবে প্রমাণিত হয়েছে যা আমরা সবসময় ভেবেছিলাম এটি ছিল।

আমি কি কম্পিউটারে আমার ক্যারিয়ার গড়ব?

প্রতিফলন সিসমোলজি গণনার সাথে দৃ strongly়ভাবে জড়িত। এটি পরামর্শ দেয় যে সম্ভবত আপনি কম্পিউটারে একটি উত্তেজনাপূর্ণ ক্যারিয়ার পাবেন। আপনি কম্পিউটারে ক্যারিয়ার বেছে নিতে পারেন কারণ

অনেক ভাল সুযোগ আছে কারণ কম্পিউটার জগৎ সবসময় পরিবর্তিত হয়, এবং এটি তরুণদেরকে বয়স্ক ব্যক্তিদের সাথে সমান তালে রাখে।

আমার জীবনের সময়, কম্পিউটারগুলি সর্বদা বৈপ্লবিক পরিবর্তনের মধ্য দিয়ে চলেছিল। যখন আমি একটি sophomore ছিলাম আমি ভ্যাকুয়াম টিউব অধ্যয়ন। একজন সিনিয়র হিসাবে, আমি ট্রানজিস্টর অধ্যয়ন করেছি, এবং ভাবছিলাম যে আমি কি কখনো সেগুলি বুঝতে পারব যেমন আমি ভ্যাকুয়াম টিউবগুলি বুঝতাম। অনেক আগে, ইন্টিগ্রেটেড সার্কিটগুলি দ্বারা ট্রানজিস্টরগুলি সুপারসাইড করা হয়েছিল। যখন আমি স্ট্যানফোর্ডে পৌঁছলাম তখন আমি বুঝতে পারলাম যে স্ট্যানফোর্ডের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইই) অনুষদের অধিকাংশই পুরনো হয়ে গেছে কারণ তাদের ক্ষেত্রটি এত দ্রুত পরিবর্তিত হয়েছে। EE- এর ছাত্রদের এমএস পেতে এবং তারপর চলে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল, কারণ পিএইচডি প্রোগ্রামের আগে শিল্পটি এত দ্রুত এগিয়ে গিয়েছিল, যার অনেকগুলি তাদের অধ্যাপকদের সাথে লুকিয়ে ছিল। তারপর কম্পিউটার বিজ্ঞান EE থেকে বিভক্ত। আমি একটি ফোরট্রান কম্পাইলারের মালিক হতে (পূর্বে বিশ্ববিদ্যালয়ের মাত্র একটি ছিল) এবং একটি অপারেটিং সিস্টেম বজায় রাখার বাধ্যবাধকতা অর্জন করতে গিয়ে বিস্মিত হয়েছিলাম।তারপর ভাষাগুলির একটি দীর্ঘ উত্তরাধিকার অনুসরণ করে।

আমি ইন্টারঅ্যাক্টিভ গ্রাফিক্স প্রোগ্রামিং এর সাথে ছিলাম Sunview। অল্প কয়েক বছরে, Sunviewমারা গিয়েছিল; প্রত্যেকের শেখার দরকার ছিল Xwindow। এখন তা অদৃশ্য হয়ে যাচ্ছে। এখন আমাদের শেখা উচিত TCL/TK, Open GLঅথবা Java। আমি টেক্সট প্রসেসিং শিখেছি troff। তারপরে বিশ্ববিদ্যালয়গুলিতে সবাই স্যুইচ করেছে tex, (আমি এটি কাঁচা টাইপ করছি html) এবং শীঘ্রই এটি সম্ভবত নতুন কিছু হবে MathML। (ইউএস অনুরোধ শিখতে মানুষ কিছুই বলতে MSWord, Frameগণনীয় গবেষণা ফলাফল আমি প্রথম শিখেছিলাম এর reproducibility সঙ্গে আমার মানসিক সুস্থতা বজায় রাখার জন্য, ....) make, তারপর আমি রূপান্তর ছিল cake, তারপর gmake। [পাঁচ বছর পরে আমি শুনতে পাচ্ছি যে আমরা পাইথন এবং স্কোনে চলে যাচ্ছি।] প্রশাসনিক কাজের জন্য আমি যে ভাষা শিখেছি তা হলAWK। এটা আমার ভাল কাজ করেছে, কিন্তু কোনো কনিষ্ঠ ব্যক্তি, আমি বলতে হবে `শিখতে PERLপরিবর্তে। '' [পাঁচ বছর পরে, এখন এটি পাইথন পরিবর্তে হয়।] আমি যুক্তিসঙ্গতভাবে বিশেষজ্ঞ হয়ে আছে Cএবং Fortran77কিন্তু ইচ্ছুক আমি ভাল জানত Fortran90, এবং কখনও কখনও আমি স্বপ্ন দেখি C++এবং Java। এই সমস্ত ভাষা ছাড়াও, কিছু সহকর্মী আমাদেরকে Mathematicaবা এর পরিবর্তে কাজ করার আহ্বান জানায় Matlabএবং সেগুলি সঠিক হতে পারে। (উফ! এখন এটা পাইথন।) ভাষার এমন গুঞ্জন! আপনি কি চাইনিজ এবং রাশিয়ান ভাষায় কথা বলতে শিখতে চান? ইতিমধ্যে অনেক দেরি হয়ে গেছে। আপনার শৈশবে শুরু করা উচিত ছিল।

সুতরাং যে কেউ মনে করে যে কম্পিউটার একটি ভাল ক্যারিয়ার পছন্দ কারণ তরুণরা বয়স্কদের সাথে সমান তালে রয়েছে, আমার কেবল জিজ্ঞাসা করা দরকার,

আপনি কি চিরকাল তরুণ থাকার পরিকল্পনা করছেন?

গণিত, প্রকৌশল এবং জিওফিজিক্সের তাদের চিরন্তন সত্যতা রয়েছে: ফুরিয়ার বিশ্লেষণ, ম্যাক্সওয়েল সমীকরণ, স্থিতিস্থাপকতা, সীমাবদ্ধ পার্থক্য, অপারেটর, আইজেনভেক্টর, সংযোজন, সংযোজক-গ্রেডিয়েন্ট সমাধানকারী, প্রত্যাশা, সহবাস এবং আইআইডি, মুভআউট সংশোধন, শাব্দ ইমেজিং, কনভোলিউশন, পারস্পরিক সম্পর্ক, বর্ণালী , পূর্বাভাস ত্রুটি, কার্যকারিতা, তালিকা চলে এবং উপর। এই জিনিসগুলি শিখুন এবং সেগুলি ভালভাবে শিখুন, কারণ এগুলি আপনাকে আজীবন সেবা করতে পারে। এই মৌলিক নীতিগুলি ব্যবহার করার জন্য অবশ্যই আপনাকে কম্পিউটারগুলিও জানতে হবে। আইএমএইচও মৌলিক নীতিগুলি (সর্বশেষ কম্পিউটার ফ্যাড নয়) আপনার শিক্ষার সম্পূর্ণ অর্ধেক হওয়া উচিত। তারপরে, অ্যান্ড্রু লং যেমন বলেছেন, "যতক্ষণ আপনি নতুন ধারনা চেষ্টা করতে উত্সাহী, ততক্ষণ আপনার কাছে সুযোগ থাকবে।"

কম্পিউটার একটি ভাল জিনিস, কিন্তু আমার পরামর্শ হল বিজ্ঞান, প্রকৌশল বা অন্যান্য দক্ষতার আরও স্থায়ী কাঠামোর উপর ভিত্তি করে আপনার মধ্য ও পরবর্তী বছরগুলিতেও আপনার ক্যারিয়ার গড়ে তুলুন।

এখন আসুন স্ট্যানফোর্ড এক্সপ্লোরেশন প্রজেক্টের সাথে আপনার পিএইচডি করার ফলে যে ধরনের ক্যারিয়ার হয় তার দিকে একটি গুরুত্ব সহকারে নজর দেওয়া যাক। আমি তাত্ত্বিকভাবে এর উত্তর দেব না, কিন্তু আমার স্নাতকদের ক্যারিয়ারের সারাংশ সহ।

48 প্রতিফলন সিসমোলজি ক্যারিয়ার

1998 সালে স্ট্যানফোর্ড এক্সপ্লোরেশন প্রজেক্টের 25 তম বার্ষিকীতে, আমরা 50 জন লোকের 25 বছরের অভিজ্ঞতার ফলাফল সংগ্রহ করার সুযোগ পেয়েছিলাম। সেপ্টেম্বর 48 পিএইচডি মধ্যে কেউ মারা গেছে, 36 স্নাতকদের আপ দেখিয়েছেন, এবং আমরা সাথে যোগাযোগ করতে সক্ষম ছিল সব অন্যদের। আমি মনে করি এটা বলা ন্যায্য যে সবাই তাদের এসইপি শিক্ষা থেকে সরাসরি উপকৃত হতে থাকে যাদের মধ্যে কয়েকজন কম্পিউটার বা একাডেমিতে চলে গেছে। পুনর্মিলনের সময় কেউ বেকার ছিল না, কিন্তু অনেকে কোম্পানি পরিবর্তন করতে বাধ্য হয়েছিল, কেউ কেউ কয়েকবার।

নীচে রিক অটোলিনির বিশ্লেষণ তার প্রাক্তন শিক্ষার্থীদের ডেটা বেস এবং SEP থিসিস ডেটা বেসের উপর ভিত্তি করে ।

সংগঠনের ধরণ

16 তেল কোম্পানি

15 অনুসন্ধান ঠিকাদার

7 বিশ্ববিদ্যালয়

5 শুরুর দিকের কোম্পানী

2 পরামর্শদাতা

2 কম্পিউটার প্রতিষ্ঠান

সরকার সংস্থা


তারা এখন কোথায় থাকেন

13 ক্যালিফোর্নিয়া

11 টেক্সাস

8 ইউরোপ

5 কলোরাডো

5 অন্যান্য উত্তর আমেরিকা

3 ল্যাটিন আমেরিকা

3 মধ্যপ্রাচ্য/এশিয়া/অস্ট্রেলিয়া


থিসিস বিষয় ভাঙ্গন (একাধিক গণনা)

21 মাইগ্রেশন/মডেলিং

10 বেগ অনুমান

8 সংকেত প্রক্রিয়াজাতকরণ

7 ডুব সরান

4 অনুমান/বিপরীত

4 স্ল্যান্ট স্ট্যাক

4 টমোগ্রাফি

3 স্থিতিস্থাপক তরঙ্গ

3 ভূতাত্ত্বিক লক্ষ্য

2 পৃষ্ঠের কাছাকাছি

2 অ্যানিসোট্রপি

2 সূত্র

ক্ষয় 

Comments